রক্তের প্রবণতার উপর কভিড -১৯ এর ঝুঁকি!!

একজন ব্যক্তির রক্তের ধরণ তাদের সিওভিড -১৯ এর ঝুঁকিতে প্রভাব ফেলতে পারে, এটি নতুন করোনভাইরাস দ্বারা সৃষ্ট এই রোগ, গবেষকরা তাই জানিয়েছেন।

তারা চিনে প্রায় ২,২০০ কোভিড -১৯ রোগী এবং কয়েক হাজার স্বাস্থ্যকর মানুষের রক্তের নমুনাগুলি বিশ্লেষণ করেছেন এবং দেখা গেছে যে রক্তের ধরণের রোগীদের মধ্যে কওভিড -১৯ এর ঝুঁকি উল্লেখযোগ্য পরিমাণে বেশি ছিল এবং ওগ্রুপের রক্তের রোগীদের মধ্যে ঝুঁকি উল্লেখযোগ্যভাবে কম ছিল, নিউজউইক রিপোর্ট।

ফলাফলগুলি মেডআরসিভ ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে, যেখানে স্বাস্থ্য গবেষকরা জার্নালের প্রয়োজনীয় পিয়ার পর্যালোচনা প্রক্রিয়াটি অতিক্রম করার আগে অধ্যয়ন প্রকাশ করেন।

গবেষকরা বলেছেন যে রক্তে নির্দিষ্ট অ্যান্টিবডিগুলির কারণে কোভিড -১৯ ঝুঁকিতে রক্তের সাথে সম্পর্কিত পার্থক্য হতে পারে, তবে এটি নিশ্চিত করার জন্য আরও অধ্যয়ন প্রয়োজন, নিউজউইক জানিয়েছে।

রক্তের ধরণটি COVID-19 ঝুঁকিকে প্রভাবিত করতে পারে এমন সন্ধান কওআইডি -19 রোগীদের চিকিত্সা করা স্বাস্থ্যসেবা কর্মীদের পক্ষে গুরুত্বপূর্ণ হতে পারে, কারণ “রক্তের ধরণের রোগীদের সংক্রমণের সম্ভাবনা হ্রাস করতে বিশেষত শক্তিশালী ব্যক্তিগত সুরক্ষা প্রয়োজন হতে পারে।”

এছাড়াও, রক্তের ধরণের লোকদের “আরও সতর্ক নজরদারি এবং আক্রমণাত্মক চিকিত্সা প্রয়োজন হতে পারে” এবং একজন ব্যক্তির রক্তের ধরণ সিওভিড -১৯ এবং অন্যান্য করোন ভাইরাস সংক্রমণের চিকিত্সার নিয়মিত অংশ হিসাবে চিহ্নিত করা সহায়ক হতে পারে বলে গবেষকদের মতে, নিউজউইক জানিয়েছে।

গবেষণাটি ছোট আকারের কারণে সীমাবদ্ধ ছিল এবং এটি তার অনুসন্ধানের জন্য কোনও ব্যাখ্যা দেয়নি, তিয়ানজিনের পরীক্ষামূলক হেমাটোলজির স্টেট কী ল্যাবরেটরির গবেষক গাও ইয়িংদাই দক্ষিণ চীন মর্নিং পোস্টকে বলেছেন।

গবেষণায় কাজ করা হয়নি এমন গাও বলেছিলেন, “এই গবেষণাটি চিকিত্সা পেশাদারদের পক্ষে সহায়ক হতে পারে, তবে সাধারণ নাগরিকদের পরিসংখ্যানগুলিকে খুব বেশি গুরুত্ব সহকারে নেওয়া উচিত নয়”, নিউজউইক জানিয়েছে।

“আপনি যদি এ টাইপ করেন তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই। এর অর্থ এই নয় যে আপনি 100 শতাংশ সংক্রামিত হবেন,” তিনি যোগ করে বলেন, “আপনি যদি ও টাইপেরও হয়ে থাকে তার মানে এর অর্থ এই নয় যে আপনি একেবারেই নিরাপদ, আপনি এখনও আপনার হাত ধুয়ে ফেলতে হবে এবং কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকা অনুসরণ করতে হবে “।

adminsashthokotha

Back to top