খেলাধুলা এবং আপনার চোখ:

গিয়ার!

আপনি যদি খেলা পছন্দ করেন তবে আপনি জানেন যে এটি আপনাকে অনেক আনন্দ দিতে পারে। আপনি যা করতে পারেন তা হল আপনার একটি প্রিয় গেম মিস করুন, এতে বিশেষত যদি এটির কারণে আপনি আহত হন। এজন্য আপনার সর্বদা নিয়ম অনুসরণ করা উচিত এবং সঠিক সুরক্ষার জন্য গিয়ারটি পরা উচিত।

আপনার প্রিয় খেলা সম্পর্কে চিন্তা করুন। গোগলস বা ফেস মাস্কের মতো আপনি কী আপনার চোখকে সুরক্ষিত করতে কিছু পরেন? আপনার মনে হতে পারে আপনার প্রতিরক্ষামূলক চশমা দরকার নেই, তবে খেলাধুলা সম্পর্কিত চোখের আঘাত গুরুতর। চোখের জখম যুক্তরাষ্ট্রে শিশুদের মধ্যে অন্ধত্বের একটি প্রধান কারণ। সুসংবাদটি হ’ল বেশিরভাগ চোখের আঘাতগুলি সঠিক প্রতিরক্ষামূলক চক্ষু দিয়ে প্রতিরোধ করা যেতে পারে।

চোখের আঘাতের জন্য আপনাকে উচ্চ ঝুঁকিতে ফেলতে পারে এমন কয়েকটি ক্রীড়া উদাহরণ দেখতে নীচের তালিকাটি দেখুন।

১) বাস্কেটবল

২)বেইসবল

৩)ওয়াটার স্পোর্টস

৪)বক্সিং

৫)হকি

৬) পেইন্টবল

৭)রিকুউটবল

৮)সপটবল

৯)পেন্সিং

১০)লেক্রস

প্রতিরক্ষামূলক চোখের পোশাকঃ


প্রত্যেকের প্রতিরক্ষামূলক চক্ষু পরা উচিত।
সাধারণ প্রেসক্রিপশন চশমা, কন্টাক্ট লেন্স এবং সানগ্লাস আপনাকে আঘাত থেকে রক্ষা করবে না। আপনার প্রেসক্রিপশন মেলাতে বেশিরভাগ প্রতিরক্ষামূলক আইওয়্যার তৈরি করা যেতে পারে।
সর্বোত্তম সুরক্ষার জন্য, অতি-শক্তিশালী পলিকার্বনেট দিয়ে তৈরি চশমা ব্যবহার করুন।
আপনার খেলাধুলার জন্য বিশেষভাবে তৈরি চশমাগুলি চয়ন করুন এবং এটি নিশ্চিত করুন যে এটি আপনার মুখের উপর স্বাচ্ছন্দ্যে ফিট করে।
আমাদের প্রতিরক্ষামূলক আইওয়্যার পৃষ্ঠাটি দেখুন এবং আপনার কোন গিয়ারের প্রয়োজন তা জানতে একজন প্রাপ্তবয়স্কের সাথে কথা বলুন। তারপরে আপনি যখনই অনুশীলন বা খেলছেন তখন গিয়ারটি পরুন।
বাস্কেটবল

adminsashthokotha

Back to top