গর্ভাবস্থার হাইপারটেনসিভ ডিসঅর্ডারে বাঁধা ও সূর্যের বৈচিত্র্যঃ

ফল, শাক সব্জি, স্নেহ বিহীন দুগ্ধজাত খাদ্য এবং নিম্নমাত্রার লবণ ও তেলের খাদ্য উচ্চ রক্তচাপ বিশিষ্ট রোগীর রক্তচাপ কমাতে সাহায্য করে। নিয়মিত হালকা ব্যায়াম রক্ত চলাচলের … বাজারে রক্তচাপ নিয়ন্ত্রণের জন্য বহু রকমের ঔষধের ব্যাবস্থা রয়েছে যেগুলো অ্যান্টি-হাইপারটেনসিভ নামে পরিচিত যা রক্তচাপ কমিয়ে আনে।

ডেনমার্কের আড়ুস ইউনিভার্সিটি হাসপাতালের ক্রিস্টিন রোহর থমসন এবং সহকর্মীরা সিঙ্গেলটন গর্ভাবস্থায় পূর্বে সুস্থ, নালীবাদী মহিলাদের একক প্রতিষ্ঠানে ১৯৮৯ থেকে ২০১০ সালের মধ্যে জন্মগ্রহণকারী ৫০,৬৬৫ জনের তথ্য পরীক্ষা করেছিলেন। সূর্যের আলোর পার্থক্যের কারণে হাইপারটেনসিভ ডিসঅর্ডারগুলির ঝুঁকিতে সূর্যের বৈচিত্র্য পরিবর্তনের মধ্যে সমিতিগুলি পরীক্ষা করা হয়েছিল।


গবেষকরা দেখেছেন যে ৮.৫ শতাংশ মহিলারা গর্ভাবস্থার হাইপারটেনসিভ ডিসঅর্ডার দ্বারা নির্ণয় করেছিলেন। বসন্ত এবং গ্রীষ্মের গোড়ার দিকে গর্ভবতী মহিলাদের জন্য ঝুঁকি বেড়েছে; তখন ঝুঁকিটি মিডসামার চলাকালীন এবং গ্রীষ্মের শেষের দিকে অবিচ্ছিন্নভাবে হ্রাস পায় এবং শীতকালে নাদিরের কাছে পৌঁছায়। গর্ভকালীন হাইপারটেনশন, প্রিক্ল্যাম্পসিয়া এবং প্রারম্ভিক-প্রাক-প্রিস্ল্যাম্পসিয়া সবারই ছিল।

"এটি ভিটামিন ডি এবং গর্ভাবস্থার হাইপারটেনসিভ ডিসঅর্ডারগুলির মধ্যে একটি সংস্থার অস্তিত্বকে সমর্থন করতে পারে যদিও গর্ভাবস্থায় বিভিন্ন সময়ে ভিটামিন ডি স্ট্যাটাসের আরও সরাসরি পরিমাপের আরও কিছু নির্দিষ্ট সিদ্ধান্তে পৌঁছানোর জন্য গর্ভাবস্থার জটিলতার সাথে সম্পর্কিত গবেষণা করা উচিত," বলে মনে করেন গবেষকেরা।

adminsashthokotha

Back to top