বড় ও সাইনাস সমস্যার প্রাকৃতিক প্রতিকার পর্ব -০১

অ্যালার্জির মরসুমটি আনুষ্ঠানিকভাবে আমাদের উপর আসে এবং এর অর্থ এখানে চুলকানি, জলযুক্ত চোখ, একটি স্রোত নাক, ঘা এবং চুলকানি আসে। আমরা সকলেই একমত হতে পারি যে অ্যালার্জির লক্ষণগুলি সবচেয়ে খারাপ। প্রশ্ন হল, এগুলি সম্পর্কে আপনি কী করতে পারেন?

প্রচুর ওষুধের ওষুধ রয়েছে যা মৌসুমী অ্যালার্জিকে দারুণভাবে কার্যকর করতে কার্যকর। এবং নির্দিষ্ট অ্যালার্জির জন্য অ্যালার্জি শটস বা নতুনতর সাবলিংগুয়াল ট্যাবলেট আপনাকে বিরক্তিকর অ্যালার্জেনগুলির প্রতি কম নাটকীয়ভাবে প্রতিক্রিয়া জানাতে সহায়তা করতে পারে।

তবে আপনি যদি কিছুটা অতিরিক্ত ত্রাণ চান তবে অ্যালার্জি এবং সাইনাস সমস্যার জন্য আপনি ঘরে বসে কয়েকটি প্রাকৃতিক প্রতিকার ব্যবহার করতে পারেন। তবে প্রথমে, এটি অ্যালার্জিজনিত প্রতিক্রিয়া শুরু হওয়ার কারণে কী চলছে তা জানতে সহায়তা করে।

 অ্যালার্জির কারণ কী
“একটি অ্যালার্জি তখন হয় যখন আপনার প্রতিরোধ ব্যবস্থা এমন কিছুকে প্রতিক্রিয়া জানায় যা বেশিরভাগ মানুষের পক্ষে সাধারণত ক্ষতিকারক নয়। যদি আপনি এমন কোনও পদার্থের সংস্পর্শে আসেন যা আপনার প্রতিরক্ষা ব্যবস্থা হুমকী হিসাবে বিবেচিত হয়, যাকে অ্যালার্জেন বলে, এটি হিস্টামিন এবং অন্যান্য পদার্থ নামক রাসায়নিকটি মুক্তি দিয়ে সাড়া দেয়, "ইন্টার্নাল মেডিসিন অ্যালার্জির বোর্ড সার্টিফাইড চিকিত্সক এমডি ল্যাকিয়া রাইট এবং বলেছেন ইমিউনোলজি।
এবং এটিই আপনার কাছে ঝামেলার মতো বোধ করে। আপনার প্রতিরোধ ব্যবস্থা যদি মনে করে যে এটি পরাগ এবং ছাঁচ থেকে শুরু করে প্রাণী এবং খাবারের জন্য কোনও কিছুর দ্বারা হুমকীহীন, আপনি সম্ভবত নিজেকে হাঁচি খাওয়া, আপনার নাক ফুঁকানো এবং আপনার রক্তক্ষরণ এবং অশ্রুজল চোখ সারাদিন ঘষতে দেখবেন।
 যদি আপনি অ্যালার্জির ঐষধগুলি ছাড়াও কিছুটা স্বস্তি চান- এবং অ্যালার্জিস্টদের ২০১৩ সালের জরিপে, ৮১ শতাংশ বলেছেন যে তাদের এমন রোগী আছেন যাঁরা বিকল্প বা প্রাকৃতিক অ্যালার্জির প্রতিকার চান — সেখানে কয়েকটি অ-ড্রাগ ড্রাগ রয়েছে যা সহায়তা করতে পারে।
 ছবির ক্রেডিট: ব্রায়ানএ জ্যাকসন - গেট্টি ইমেজ
 ছবির ক্রেডিট: ব্রায়ানএ জ্যাকসন - গেট্টি ইমেজ
 অধিক
 পরাগজনিত এলার্জির ঘরোয়া প্রতিকার
 প্রথম পদক্ষেপটি হ'ল প্রকৃতপক্ষে আপনার অ্যালার্জিটি পরাগজনিত কারণে সৃষ্ট এবং এটি রাসায়নিক সংবেদনশীলতার মতো কিছু নয় কিনা তা নির্ধারণ করার জন্য আপনার স্বাস্থ্যসেবা সরবরাহকারীর সাথে কথা বলা। "প্রতি বসন্তে, লক্ষ লক্ষ মানুষ তাদের রোগ নির্ণয় না করেই কাউন্টার-ও-কাউন্টার ওষুধের মাধ্যমে অ্যালার্জি থেকে মুক্তি চেয়ে থাকে seek" কিন্তু আমরা প্রত্যক্ষভাবে দেখেছি যে জীবন কীভাবে পরিবর্তিত হতে পারে যখন আপনি অবশেষে জানবেন যে এই সমস্যাগুলির কারণ কী causing শ্বাস, চুলকানি, ফুসকুড়ি বা ভিড় সহ "।
 পরাগ দূরে রাখুন
 পরাগ যদি আপনার সমস্যা হয় তবে তা এড়াতে চেষ্টা করুন। এটি বেশ সহজবোধ্য: বাইরে বাইরে সময় কাটিয়ে দেওয়ার পরে ঝরনা, এবং আপনি যদি দীর্ঘ সময় ধরে বাইরে থাকেন, বাইরে বাইরে থাকাকালীন আপনার বাইরের স্তরগুলি ছড়িয়ে দিন, একটি ব্যাগে রাখুন এবং ডানদিকে ওয়াশিং মেশিনে নিয়ে যান। তারপরে আপনার শরীরকে অ্যালার্জেন থেকে মুক্তি দিতে এবং চুল ধুয়ে ফেলতেও ঝরনা করুন।
 পরাগের সংখ্যা বেশি হলে, যদি পারেন তবে বাড়ির ভিতরেই থাকুন। উইন্ডোজ ঘরে এবং গাড়ীতে বন্ধ রাখুন এবং কয়েকটি উদাহরণ হিসাবে চুল্লি এবং ভ্যাকুয়াম ক্লিনারগুলির জন্য উচ্চ-দক্ষতার পার্টিকুলেট এয়ার (এইচপিএ) ফিল্টার ব্যবহার করুন।

 
ও

adminsashthokotha

Back to top