ত্রুটিহীন ত্বকের জন্য যাদুর মুখোশঃ

সবাই সুন্দর দেখতে চায়। এবং আমাদের দেহের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হ’ল আমাদের ত্বক। ঝলমলে এবং ফ্রেশ ত্বক সবাইকে আকর্ষণ করে। আজ আমাদের বিউটি বিভাগে আমরা আপনার সাথে তিনটি ম্যাজিকাল ফেসমাস্ক রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

১) হলুদ এবং শসা ফেস মুখোশঃ

ত্বকের শীতলতা এবং হাইড্রেশনের জন্য শসার মতো কিছুই নেই। শসাও দাগকে বিবর্ণ করতে এবং আমাদের সান্টান হালকা করতে সহায়তা করে। অন্যদিকে, পরিষ্কার এবং উজ্জ্বল ত্বকের জন্য এবং এমনকি ত্বকের স্বর বজায় রাখার জন্য হলুদ সবচেয়ে কার্যকর উপাদান।

কিভাবে ব্যবহার করে:

প্রথমে খোসা ছাড়িয়ে ব্লেন্ড করে নিন। তারপর ১ টি শসা এবং এতে ১ চা চামচ হলুদ গুঁড়া যোগ করুন বা এটি দিয়ে পেস্ট করুন। একসাথে ভালো করে মেশান। ১৫ থেকে ২০ মিনিটের জন্য আপনার ত্বকে এই মুখোশটি ছড়িয়ে দিন এবং এটিকে শীতল জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেস মাস্কটি সপ্তাহে প্রতিদিন বা বেশ কয়েকবার ব্যবহার করা যেতে পারে। হলুদ ত্বকে দাগ দেয় বলে রাতে এটি প্রয়োগ করা ভাল।

আলুর রস এবং ছোলা আটাঃ

এই ফেস মাস্ক বা দাগ ফেলা এবং দোষযুক্ত আলুতে প্রাকৃতিক ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে। অন্যদিকে আপনার ত্বককে হালকা করে তুলতে এবং মজাদার হালকা এক্সফোলিয়েট হিসাবে কাজ করে । এটি অবাঞ্ছিত মুখের চুল এবং তেল নিয়ন্ত্রণ মুছে ফেলতে সহায়তা করে।

কিভাবে ব্যবহার করে:

বেসনের ১-২ চা চামচ রেখে আলু রস ২ টেবিল চামচ আলু রস দিন এবং একসাথে ভাল করে মেশান। আপনার ত্বকে সমানভাবে এই মাস্কটি প্রয়োগ করুন এবং সম্পূর্ণ শুকিয়ে যাওয়া পর্যন্ত এটি ছেড়ে দিন। আঙ্গুল দিয়ে আলতো করে এটিকে স্ক্রাব করুন এবং সরল জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি এই মাস্কটি সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন।

লেবুর রস এবং পেঁপের মুখোশ:

ঝলমলে এবং ত্রুটিহীন ত্বক পেঁপে পেতে একটি দুর্দান্ত উপাদান। পেঁপে ত্বকের মৃত কোষগুলি অপসারণ করতেও সহায়তা করে। এছাড়াও, পেঁপে এবং লেবু উভয়েরই ত্বককে হালকা করার বৈশিষ্ট্য রয়েছে যা ব্রণর দাগ এবং দাগের উপস্থিতি হ্রাস করে। এই তোয়ালের উপাদানগুলি বার্ধক্য এবং বলিরেখা প্রতিরোধ করে।

কিভাবে ব্যবহার করে:

মিশ্রিত পাকা পেঁপের কাঁচের কাপ নিন (বীজ গ্রহণ করবেন না) এবং একটি লেবুর রস যোগ করুন। সঠিকভাবে মিশ্রিত করুন এবং 20 মিনিটের জন্য আপনার মুখে লাগান তারপর শীতল জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি এই মাস্কটি সপ্তাহে একবার প্রয়োগ করতে পারেন।

adminsashthokotha

Back to top