কেন psoas পেশী ক্রমাগত চাপের সময় সংকুচিত হয়?

কেন psoas পেশী ক্রমাগত চাপের সময় সংকুচিত হয়?

আপনি চালান, বাইক, নাচ, অনুশীলন যোগ করুন, অথবা শুধু আপনার পালঙ্ক উপর ঝুলে থাকুন, আপনার psoas পেশী জড়িত । এর কারণ আপনার psoas পেশী আপনার করল এবং আপনার পায়ের মধ্যে প্রাথমিক সংযোগকারী । তারা আপনার অঙ্গভঙ্গি প্রভাবিত করে এবং আপনার মেরুদণ্ড স্থিতিশীল করতে সাহায্য করে ।

Psoas পেশী ধীর এবং দ্রুত পিট পেশী তৈরি হয় । কারণ তারা প্রধান flexors, দুর্বল psoas পেশী আশেপাশের পেশী অনেক কারণ ক্ষতিপূরণ দিতে পারে এবং ব্যবহার করতে পারে । এই কারণে একটি আঁটসাঁট বা overstretched psoas পেশী অনেক বা আপনার ব্যথা এবং ব্যথার কারণ হতে পারে, কম পিঠ এবং পেলভিক ব্যথা সহ ।

 অ্যানাটমি:

কাঠামোতে, আপনার psoas পেশী আপনার কোর মধ্যে গভীরতম পেশী । তারা আপনার 12 তম থোরাসিক vertebrae থেকে আপনার 5 লুম্বার vertebrae সংযুক্ত করে, আপনার করছে মাধ্যমে এবং তারপর অবশেষে আপনার femurs সাথে সংযুক্ত । প্রকৃতপক্ষে, তারাই একমাত্র পেশী যা আপনার শিরদাঁড়া আপনার পায়ের সাথে সংযুক্ত করে ।

আপনার psoas পেশী আপনাকে আপনার বুকের দিকে আপনার নিতম্ব এবং পা বাঁকা করতে অনুমতি দেয়, উদাহরণস্বরূপ যখন আপনি সিঁড়ি বেয়ে উপরে যাচ্ছেন । তারা আপনার পা এগিয়ে যেতে সাহায্য করে যখন আপনি হেঁটে যান বা দৌড়ান ।

আপনার psoas পেশী হল পেশী যা মেঝে থেকে কিছু তোলার জন্য আপনার ট্রাঙ্ক সামনে ফ্লেক্স করে । তারা আন্দোলন এবং বসা সময় আপনার ট্রাঙ্ক এবং মেরুদণ্ড স্থিতিশীল করে।

 psoas এবং যুদ্ধ বা ফ্লাইট প্রতিক্রিয়াঃ

Psoas পেশী আপনার অভ্যন্তরীণ অঙ্গ সমর্থন করে এবং জলবাহী পাম্প এর মত কাজ করে রক্ত এবং লিম্ফ আপনার কোষ থেকে বের করে দিতে পারে ।

আপনার psoas পেশী শুধুমাত্র আপনার কাঠামোগত ভাল-থাকার জন্য নয়, বরং আপনার মানসিক ভাল-থাকার জন্য আপনার শ্বাসের জন্য গুরুত্বপূর্ণ ।

এখানে কেন: বসাবো জন্য দুটি মাংসপেশী আছে (বলে বলা হয়) যা নিচে প্রসারিত করে এবং মেরুদণ্ডের সাথে সংযোগ স্থাপন করে যেখানে psoas পেশী সংযুক্ত হয় । একটি লিগামেন্ট (সম্মানহানী arcuate) প্রতিটি psoas উপরে জড়ানো । এছাড়াও, বসাবো এবং psoas পেশী fascia মাধ্যমে সংযুক্ত হয় যা অন্যান্য হিপ পেশী সংযোগ করে ।

Psoas পেশী এবং বসাবো মধ্যে এই সংযোগ আক্ষরিক অর্থেই হাঁটার এবং শ্বাস নেওয়ার জন্য আপনার ক্ষমতা সংযোগ করে, এবং এছাড়াও আপনি ভয় এবং উত্তেজনা কিভাবে সাড়া দেন । এর কারণ, যখন আপনি চমকে থাকেন বা চাপের মধ্যে থাকেন, তখন আপনার psoas চুক্তি ।

অন্য কথায়, আপনার psoas আপনার যুদ্ধ বা ফ্লাইট প্রতিক্রিয়া উপর একটি সরাসরি প্রভাব আছে!

দীর্ঘ চাপের সময়, আপনার psoas ক্রমাগত সংকুচিত হয় । একই সংকোচন ঘটে যখন আপনি:

১)  দীর্ঘ সময়ের জন্য বসুন
২)  অতিরিক্ত দৌড়ানো বা হাঁটার মধ্যে জড়িত
৩)  ভ্রুণ অবস্থানে ঘুমাও
৪) অনেক সিট-আপ করো

 আপনার psoas ফিরে পাওয়ার জন্য এখানে কিছু টিপস:

১)  বর্ধিত সময়ের জন্য বসা থেকে বিরত থাকুন
২) আপনার গাড়ির সিটে সমর্থন যোগ করুন
৩) প্রতিরোধের নমনীয়তার ব্যায়াম চেষ্টা করুন
৪) একটি পেশাদার ম্যাসেজ পান
৫) চাপ এবং অতীত মনোবিশ্বকে মুক্তি 
৬) প্রসারিত

কিভাবে প্রসারিত করতে হয়ঃ

রোলার psoas স্ট্রেচ
এই প্যাসিভ, আরামদায়ক প্রসারিত জন্য একটি ফোম রোলার ব্যবহার করুন যা আপনার psoas, আপনার গভীর হিপ flexors একটি ।

১) আপনার শিরদাঁড়া দিয়ে রোলার লম্ব এবং আপনার ত্রিকাস্থি সঙ্গে মিথ্যা বলে (আপনার করছে পিছনে) – আপনার মেরুদণ্ড নয় – রোলার উপর ।
২) আপনার বাম হাঁটু আপনার বুকের দিকে টানুন, আপনার ডান গোড়ালির মাটিতে রাখুন । আপনার ডান হিপ এর সামনে একটি প্রসারিত অনুভব করা উচিত ।
৩) প্রসারিত বাড়াতে, আপনার ডান হাত আপনার মাথার উপর পৌঁছান এবং বাম হাঁটু সামান্য বাম দিকে খুলুন ।
30 সেকেন্ড ধরে রাখুন, তারপর পা পাল্টান । প্রয়োজন হিসাবে পুনরাবৃত্তি করুন ।

adminsashthokotha

Back to top