পরিবারের সাথে একসাথে না? আপনার স্বাস্থ্য পরীক্ষা করুন

এই ছুটির মউসুমে শান্তি বজায় রাখার একটি নতুন কারণ রয়েছে:

স্বামী বা স্ত্রী বা অন্য কোনও গুরুত্বপূর্ণ সমস্যার তুলনায় পরিবারের সাথে পারিবারিক সম্পর্কের কারণে আপনার স্বাস্থ্যের পক্ষে আরও খারাপ হতে পারে, নতুন গবেষণার পরামর্শ দেয়।

গবেষণায় দেখা গেছে, পিতা-মাতা, ভাইবোন এবং বর্ধিত পরিবারের সদস্যরা এমনকি আপনার মধ্যস্বা এবং তার বাইরেও আপনার মঙ্গলকে প্রভাবিত করে।

“পারিবারিক সম্পর্ক স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ,” ডালাসের ইউনিভার্সিটি অব টেক্সাস সাউথ ওয়েস্টার্ন মেডিকেল সেন্টারের আচরণগত স্বাস্থ্যের পরিচালক বলেছিলেন প্রধান লেখক সারা উডস।

তিনি আরও বলেন, “পরিবারের মাথাব্যথা থেকে শুরু করে স্ট্রোকের দীর্ঘস্থায়ী অবস্থার সাথে সম্পর্কিত পারিবারিক চাপ খুব দূরে ছিল” “

আশ্চর্যজনকভাবে, স্ত্রী বা সঙ্গীর সাথে সম্পর্ক স্বাস্থ্যের ফলাফলগুলিকে প্রভাবিত করে বলে মনে হয় না। এই গবেষণাগুলি পূর্ববর্তী গবেষণার বিপরীতে চলে এবং উডস বলেছিলেন এমনকি গবেষকরাও অবাক হয়েছিলেন।

“এর অর্থ এই নয় যে ঘনিষ্ঠ অংশীদারিত্বের বিষয়টি বিবেচনা করে না,” তিনি বলেছিলেন। “আমাদের হাইপোথিসিসটি হ’ল পরিবারের সদস্যদের সাথে সম্পর্ক অন্তরঙ্গ অংশীদারদের সাথে সম্পর্কের চেয়ে দীর্ঘস্থায়ী origin আপনি জন্মের সেই পরিবার থেকে এসেছেন এবং আপনি আপনার বাবা-মা বা ভাইবোনকে তালাক দিতে পারবেন না।”

প্রায় ২,৮০০ জন এই গবেষণায় অংশ নিয়েছিল। শুরুতে তাদের গড় বয়স forty five ছিল এবং ninety one সাদা ছিল।

1995 থেকে 2014 অবধি অধ্যয়ন চলাকালীন, অংশগ্রহণকারীরা পরিবার এবং ঘনিষ্ঠ অংশীদার স্ট্রেন এবং সমর্থন সম্পর্কে তিনবার প্রশ্নের উত্তর দেয়।

“আপনার স্ত্রী বা অংশীদারকে অন্তর্ভুক্ত না করে আপনার পরিবারের সদস্যরা আপনাকে কতবার সমালোচনা করে?” এবং “আপনার কোনও গুরুতর সমস্যা হলে আপনি সাহায্যের জন্য [আপনার পরিবার] কতটা নির্ভর করতে পারেন?”

পত্নী বা অংশীদারদের সম্পর্কে জিজ্ঞাসিত কিছু প্রশ্নের উদাহরণ ছিল, “আপনার স্ত্রী বা সঙ্গী আপনার সাথে কতক্ষণ তর্ক করে?” এবং “আপনার স্ত্রী বা অংশীদার আপনাকে কতটা প্রশংসা করে?”

অংশগ্রহণকারীদের অধ্যয়নের প্রতিটি পর্যায়ে তাদের সামগ্রিক স্বাস্থ্যকে দুর্দান্ত থেকে গরিব পর্যন্ত রেট দিতে বলা হয়েছিল।

তাদের দীর্ঘস্থায়ী স্বাস্থ্যের পরিস্থিতি এবং সাধারণ উদ্বেগ যেমন পাকস্থলীর সমস্যা, মাথাব্যথা, পিঠে ব্যথা এবং স্ট্রোক সম্পর্কেও জিজ্ঞাসা করা হয়েছিল।

উডস এবং সহকর্মীরা খুঁজে পেয়েছেন যে তাদের পারিবারিক সম্পর্কের ক্ষেত্রে লোকেরা যত বেশি চাপ সৃষ্টি করেছিল, তত বেশি দীর্ঘস্থায়ী অবস্থার কথা তারা জানায়। সামগ্রিক স্বাস্থ্যকেও দরিদ্র হিসাবে চিহ্নিত করা হয়েছিল যখন লোকদের মধ্যে পারিবারিক চাপ বেশি থাকে।

বিপরীতে, কারও বেশি পরিবার সমর্থন করলে, অধ্যয়ন শুরুর ten এবং twenty বছর পরে তার স্বাস্থ্যের উন্নতি হয়। ফলাফলগুলি কেবল একটি সংঘবদ্ধ করে, কারণ এবং প্রভাবের লিঙ্ক নয় replicate

এর অর্থ কি এই চাচা কেটে দেওয়ার সময় এসেছে যে পরিবারে বাজে-বাচ্চাদের কাছে রাজনৈতিক লড়াই বাড়াতে আপনাকে চাপ দিয়েছিল, বা মায়ের খুব সমর্থন না করলে আপনার সাথে সময় কাটানো উচিত নয়?

“আমরা পরিবার বিচ্ছিন্ন করার পরামর্শ দেব না,” উডস বলেন, লোকেরা পরিবর্তে পারিবারিক থেরাপি বিবেচনা করার পরামর্শ দিয়েছিল।

তিনি বলেন, “পারিবারিক সহায়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ, তবে আমরা সুপারিশ করব যে লোকেরা পরিবারের সাথে অস্বাস্থ্যকর সম্পর্ক ছিন্ন না করে,” তিনি বলেছিলেন। “প্রয়োজনে কিছুটা বাহ্যিক সমর্থন পান, কারণ একটি সহায়ক সম্পর্ক সম্ভবত পরবর্তী স্বাস্থ্যের ফলাফলগুলিকে উন্নতি করতে পারে।”

জেসি ওয়ার্নার-কোহেন লেক সাফল্যের নর্থওয়েল হেলথের একজন প্রবীণ মনোবিজ্ঞানী, এনওয়াই, যিনি অনুসন্ধানগুলি পর্যালোচনা করেছেন।

“বর্তমান অধ্যয়ন থেকে দেখা যাচ্ছে যে সম্পর্কের পরিবর্তিত প্রকৃতির সাথে একজনের বেড়ে ওঠা পরিবারের তুলনায় তার প্রাপ্তবয়স্ক সম্পর্কের প্রভাব খুব কম হয়,” তিনি বলেছিলেন।

ওয়ার্নার-কোহেন বলেছেন এই সন্ধানটি উপন্যাস is “গবেষণা দীর্ঘকাল ইঙ্গিত দিয়েছে যে কারও বিবাহের মানের সাথে স্বাস্থ্যের ফলাফল রয়েছে।”

তিনি অবশ্য উল্লেখ করেছিলেন যে অধ্যয়নের সীমাবদ্ধতা রয়েছে। ওয়ার্নার-কোহেন উল্লেখ করেছেন, বেশিরভাগ অংশগ্রহীতা সাদা ছিল, তাদের বিবাহিত হওয়ার সম্ভাবনা বেশি ছিল এবং সাধারণ জনগণের চেয়ে দ্বি-পিতৃ পরিবারে বেড়ে ওঠার সম্ভাবনা বেশি ছিল, ওয়ার্নার-কোহেন উল্লেখ করেছেন।

তিনি আরও বৈচিত্র্যময় গ্রুপে আরও গবেষণা প্রয়োজন, তিনি বলেন।

adminsashthokotha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top